জাকির নায়েকের ভারতে ফেরা নিয়ে গুঞ্জন

0
46

ইসলামি বক্তা জাকির নায়েকের মালয়েশিয়া থেকে ভারতে ফেরা নিয়ে নানা গুঞ্জন শুরু হয়েছে।

আজ মঙ্গলবার কুয়ালালামপুরে মালয়েশিয়া সরকারের একটি সূত্রের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, জাকির নায়েক মালয়েশিয়া থেকে ভারতে ফিরছেন। সূত্রটি বলছে, ‘তিনি (জাকির নায়েক) আজ রাতে মালয়েশিয়া ছাড়বেন। ভারতের পথে তিনি আজ উড়াল দেবেন।’

এমন খবর প্রত্যাখ্যান করে ভারতের নাগরিক জাকির নায়েক বলেছেন, ‘এটা পুরোপুরি ভিত্তিহীন ও মিথ্যা।’ তিনি বলেন, ‘যতক্ষণ না পর্যন্ত আমি অন্যায়-বিচার থেকে নিরাপদ বোধ না করছি, ততক্ষণ ভারতে ফেরার পরিকল্পনা নেই।’

ভারত সরকারের বিষয়ে জাকির নায়েক বলেন, ‘যখন আমার মনে হবে সরকার ন্যায্য ও সঠিক, তখন অবশ্যই আমি আমার স্বদেশে ফিরব।’

জাকির নায়েকের আইনজীবী শাহরুদ্দিন বলেন, জাকির নায়েককে ভারতে পাঠানো হচ্ছে—এ খবর সত্য নয়। এ বিষয়ে তিনি কোনো কাগজপত্রও দাখিল করেননি।

এদিকে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জাকির নায়েকের ভারতে ফেরা নিয়ে মালয়েশিয়া থেকে কোনো যোগাযোগ হয়নি।

নিজের বক্তৃতা নিয়ে ২০১৬ সালে তীব্র আলোচনা-সমালোচনার মুখে পড়েন জাকির নায়েক। সে সময় তাঁর বিরুদ্ধে অর্থ পাচার ও উগ্রপন্থাকে উসকে দেওয়ার অভিযোগ তুলেছিল ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। একই অভিযোগে তাঁর বিরুদ্ধে মামলাও হয়। বন্ধ করে দেওয়া হয় তাঁর প্রতিষ্ঠিত ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনসহ (আইআরএফ) ও পিস টিভি।

অভিযোগ ওঠার পর ২০১৬ সালের ১ জুলাই ভারত ছেড়ে যেতে বাধ্য হন জাকির নায়েক। ভারতে মামলা হওয়ার পর জাকির নায়েক মালয়েশিয়ায় আশ্রয় চাইলে তাঁকে স্থায়ীভাবে বসবাসের অনুমতি দেয় তৎকালীন নাজিব রাজাক সরকার। এরপর থেকে তিনি মালয়েশিয়ার পুত্রজায়া শহরে বসবাস করে আসছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য প্রদান করুন
আপনার নাম প্রদান করুন